Homeসর্বশেষলীলা, কাইয়ূস ও তাইকাকে নিয়ে ট্রেনে পদ্মা পাড়ি দিলেন প্রধানমন্ত্রী

লীলা, কাইয়ূস ও তাইকাকে নিয়ে ট্রেনে পদ্মা পাড়ি দিলেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুতে রেল চলাচল উদ্বোধনের পর প্রথম যাত্রী হিসেবে বিশেষ ট্রেনে করে পদ্মা পাড়ি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা, তার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিকের সন্তান লীলা, কাইয়ূস ও তাইকা।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে মুন্সিগঞ্জের মাওয়া থেকে ট্রেনে করে পদ্মা রেল সেতু দিয়ে ফরিদপুরের ভাঙ্গায় যান প্রধানমন্ত্রী। এসময় তারা প্রধানমন্ত্রীকে সঙ্গ দেন।

উদ্বোধনের পর ট্রেনে ওঠার আগে নিজ হাতে টিকিট কাটেন প্রধানমন্ত্রী। এসময় তার সাথে ছিল রাদওয়ান মুজিব সিদ্দিকের বড় মেয়ে লিলা, ছেলে কাইয়ূস এবং ছোট মেয়ে তাইকা। তারাও টিকিট কাটে।

এরপর প্রধানমন্ত্রী তিন নাতি-নাতনিকে সঙ্গে নিয়ে ট্রেনে উঠেন এবং বাঁশি বাজিয়ে ও সবুজ পতাকা নাড়িয়ে রেল চলাচলের সংকেত দেন। যাত্রার শুরু থেকে একদম শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর সঙ্গেই ছিল তারা। ট্রেন চলাকালীন সময়েও প্রধানমন্ত্রীর দুই পাশে দেখা গেছে তাদের। একপাশে বসেছিল লীলা এবং অপরপাশে ছিল কাইয়ূস।

এছাড়া প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগের নেতাসহ সরকারের পদস্থ কর্মকর্তারা ছিলেন।

ট্রেন মাওয়া থেকে ফরিদপুরের ভাঙ্গায় পৌঁছার পর ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নেন প্রধানমন্ত্রী। এরপর বিকেলে সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া যান তিনি। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার ছোট বোন শেখ রেহানা, ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিকের সন্তান লীলা, কাইয়ূস ও তাইকা সঙ্গে ছিল।

পরে পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ, বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

আজ টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছোট বোন শেখ রেহানা ও তার পরিবারের সদস্যরা।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন