Homeজাতীয়ঢাকায় আসছেন মা‌র্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি

ঢাকায় আসছেন মা‌র্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি

আগামী সপ্তাহে ঢাকা সফ‌রে আসতে পা‌রেন মা‌র্কিন যুক্তরা‌ষ্ট্রের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার। ঢাকা-ওয়া‌শিংট‌নের দ্বিপক্ষীয় স্বার্থ সং‌শ্লিষ্ট ইস‌্যু‌তে আলোচনা কর‌তে আফরিনের এ সফর হ‌তে যা‌চ্ছে।

কূট‌নৈ‌তিক সূত্রগু‌লো থে‌কে এ তথ‌্য জানা গে‌ছে।

এক‌টি সূত্র জানায়, আগামী সপ্তা‌হে বাংলা‌দেশ সফ‌রে আসার কথা র‌য়ে‌ছে ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতারের। আগামী ১৫ থে‌কে ১৮ অক্টোবর পর্যন্ত তিনি বাংলাদেশ সফর করতে পারেন। সফরকালে তিনি কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যে‌তে পা‌রেন।

ঢাকার এক কূটনী‌তিক ব‌লেন, আফরিন আখতারের সফর নি‌য়ে আলোচনা চল‌ছে। চূড়ান্ত দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়‌নি।

কূট‌নৈ‌তিক অন‌্য আরেক‌টি সূত্র বল‌ছে, বাংলা‌দে‌শের নির্বাচ‌নের আগে ঢাকা সফর কর‌তে যা‌চ্ছেন মা‌র্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি। তার সফ‌রে নির্বাচন ইস‌্যু মূল ফোকা‌সে থাক‌বে।

২০২২ সা‌লের ন‌ভেম্ব‌রে প্রথম ঢাকা সফ‌র ক‌রেন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার। সব‌শেষ, গত বছ‌রের মে মা‌সে ঢাকায় ভারত মহাসাগরীয় সম্মেলনে যোগ দি‌তে ঢাকায় এসে‌ছি‌লেন তিনি।

আফরিন যুক্তরা‌ষ্ট্রের নেপাল, শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভুটান ও মালদ্বীপের জন্য দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর (এসসিএ) পাশাপাশি নিরাপত্তা ও ট্রান্সন্যাশনাল অ্যাফেয়ার্স অফিসের একজন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারির দা‌য়িত্ব পালন কর‌ছেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন