Homeবিনোদনপ্রধানমন্ত্রীর সঙ্গে বসে সিনেমা দেখলেন জায়েদ, জানালেন অনুভূতি

প্রধানমন্ত্রীর সঙ্গে বসে সিনেমা দেখলেন জায়েদ, জানালেন অনুভূতি

রাত পোহালেই মুক্তি পাচ্ছে বহুল আলোচিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ছবিটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন বঙ্গবন্ধু কন্যা আগারগাঁওয়ের ফিল্ম আর্কাইভে হাজির হয়ে পুরো সিনেমাটি উপভোগ করেন। এসময় ‘মুজিব’ সিনেমার কলাকৌশলীরাও উপস্থিত ছিলেন। যাদেরই একজন চিত্রনায়ক জায়েদ খান।

প্রধানমন্ত্রীর সাথে একই হলে বসে সিনেমা দেখার অভিজ্ঞতাকে অবর্ণনীয় ও বিশেষ আবেগের বলে মন্তব্য করেছেন ‘মুজিব’ সিনেমায় টিক্কা খানের চরিত্রে অভিনয় করা জায়েদ খান।

সিনেমাটি প্রদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জায়েদ খান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বসে ছবি দেখা এবং তিনি সম্পূর্ণ ছবিটা দেখেছেন এ অনুভূতি অবর্ণনীয়। সারাজীবন এই ছবিতে জায়েদ খান বেঁচে থাকবে, এটা আমার জীবনে বড় পাওয়া।’

‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখে প্রধানমন্ত্রী কেঁদেছেন জানিয়ে জায়েদ বলেন, ‘পর্দায় প্রধানমন্ত্রী তার বাবার মৃত্যু দেখে কান্না ধরে রাখতে পারেননি। ছবি শেষে চোখ মুছতে মুছতে তিনি বের হয়েছেন। তার চোখে পানি দেখেছি। তিনি দুই ঘণ্টা আমাদের সময় দিয়েছেন। সবার সঙ্গে ছবি তুলেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, তিনি নিজে ছবিটি হওয়ার জন্য বিভিন্নভাবে সময় দিয়েছেন। এবার সারাবিশ্বের মানুষ ছবিটি দেখতে পারবেন।’

প্রদর্শনীতে প্রধানমন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। এছাড়া ‘মুজিব’ সিনেমার চিত্রনাট্যকার অতুল তিওয়ারি (ভারত), বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করা চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার ভূমিকায় কাজ করা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর মাতা সায়েরা খাতুনের চরিত্র ফুটিয়ে তোলা কিংবদন্তি অভিনেত্রী দিলারা জামান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ৮৩ কোটি টাকার বাজেটে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। এতে আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, রিয়াজ আহমেদ, জায়েদ খান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন