Homeসর্বশেষসন্ধ্যায় স্বাভাবিক হতে পারে কুড়িগ্রামে ট্রেন চলাচল

সন্ধ্যায় স্বাভাবিক হতে পারে কুড়িগ্রামে ট্রেন চলাচল

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় দেবে যাওয়া রেলসেতুতে পুরোদমে চলছে মেরামতের কাজ। সেতুটি স্বাভাবিক করতে কাজ করছে প্রায় শতাধিক শ্রমিক। শনিবার (১৪ অক্টোবর) সন্ধ্যার আগে কুড়িগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হতে পারে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে উপজেলার সিঙ্গেরডাবরি এলাকায় ফোর জে রেল সেতুটি ভারি বৃষ্টিপাতের কারণে ক্ষতিগ্রস্ত হলে রেললাইন মেরামতের কাজ শুরু হয়।

জানা গেছে, কয়েকদিনের বৃষ্টিতে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। তাই শুক্রবার রাত থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। সেতুটি মেরামত না হওয়া পর্যন্ত কুড়িগ্রাম থেকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেসের শাটলসহ চিলমারী রমনা রেলস্টেশন থেকে পার্বতীপুরগামী লোকাল ট্রেনটির চলাচল বন্ধ করে দেন রেল কর্তৃপক্ষ।

কুড়িগ্রাম রেল স্টেশনের মাস্টার সামসুজ্জোহা বলেন, রেলসেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় আপাতত কুড়িগ্রাম থেকে ট্রেন চলাচল বন্ধ আছে। তবে সেতু মেরামত না হওয়া পর্যন্ত লালমনিরহাট থেকে ঢাকা যাতায়াত করবে কুড়িগ্রাম এক্সপ্রেস। যাত্রীরা লালমনিরহাট, তিস্তা এবং কাউনিয়া স্টেশন থেকে ট্রেনে উঠতে পারবেন।

লালমনিরহাট রেলওয়ে বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. ইদ্রিস আলী জানান, শুক্রবার রাত থেকে পুরোদমে সেতু মেরামতের কাজ চলছে। আজ শনিবার সন্ধ্যার আগে কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে বলে আসা করা হচ্ছে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন