Homeজাতীয়জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি শেখ হাসিনা, সদস্য সচিব কাদের

জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি শেখ হাসিনা, সদস্য সচিব কাদের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে থাকছেন দলীয় সভাপতি শেখ হাসিনা এবং সদস্য সচিব হিসেবে থাকছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাতে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন,
নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি শেখ হাসিনা। কো-চেয়ারম্যান পদ পূরণ হয়নি। আমি সদস্য সচিবের দায়িত্ব পালন করব। নির্বাচন উপলক্ষে ১৪টি উপকমিটি গঠন করা হয়েছে। গতবারও ১৪টি ছিল। লোক হয়তো পরিবর্তন হবে।

কাদের বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। এবারের নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরমের দাম বাড়ানো হয়েছে। গতবারের ৩০ হাজার টাকার পরিবর্তে এবার ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। ফরম অনলাইনেও সংগ্রহ ও জমা দেয়া যাবে।

এ সময় বিএনপি-জামায়াতের অবরোধ ও হরতাল প্রসঙ্গেও কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ‘বিএনপির অগ্নিসন্ত্রাস চলছে। এসব নাশকতার জবাবে আমাদের নেতাকর্মীরা মাঠে আছে। তাদের আরও মনোবল দিতে কাজ করবে কমিটি। তৃণমূলকে আরও শক্তিশালী ও সুসংগঠিত করার নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা। যেকোনো মূল্যে আগুন সন্ত্রাস প্রতিরোধ করতে হবে।’

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন