Homeরাজনীতিকিছু রাজনৈতিক লোক গার্মেন্টস শ্রমিকদের উসকে দেওয়ার চেষ্টা করে : পরিকল্পনামন্ত্রী

কিছু রাজনৈতিক লোক গার্মেন্টস শ্রমিকদের উসকে দেওয়ার চেষ্টা করে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, কিছুদিন আগে গার্মেন্টস শ্রমিক নেতা ও মালিকদের সঙ্গে সরকার বসে বর্তমান বেতন থেকে প্রায় ৫৮ শতাংশ বেতন বাড়িয়ে দেওয়ার নির্দেশনা দিয়েছে। এই বেতন যথেষ্ট। কম না বেশি, এটা বলতে পারব না। শ্রমিকরা খুব পরিশ্রম করে মালিকরা এই বিষয় বিবেচনা করবে। তবে এই টাকা যেন কেউ রাজনৈতিক ভাবে ব্যবহার না করে।

তিনি বলেন- গার্মেন্টস শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবি আছে, তারা যথেষ্ট শক্তিশালী। প্রয়োজনে শ্রমিকরা মালিকদের সঙ্গে, সরকারের সঙ্গে কথা বলবে। কিন্তু মাঝখান দিয়ে কিছু রাজনৈতিক লোক ঢুকে গার্মেন্টস শ্রমিকদের উসকে দেওয়ার চেষ্টা করে।

শনিবার (১১ নভেম্বর) বেলা ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের ২য়, ৩য় ও ৪র্থ তলা ঊর্দ্ধমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধনকালে এসব কথা বলেন মন্ত্রী।

শেখ হাসিনা দরিদ্র ও কম আয়ের মানুষের জন্য কাজ করছেন উল্লেখ করে তিনি বলেন, আমাদের দায়িত্ব হলো কাজ করা। গ্রামের মানুষের উন্নয়নের জন্য কাজ করা। সেই কাজ আমরা করছি।

মন্ত্রী বলেন, সুষ্ঠু নির্বাচন সম্ভব। জনগণ দেশের উন্নয়ন চায়। আওয়ামী লীগ সরকার দেশের জনগণের উন্নয়নে কাজ করে। সব জায়গায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে। সুষ্ঠু নির্বাচনে কোন বাধা নেই। নির্বাচনের আইন আছে, সেগুলো মানতে হবে। এই সপ্তাহে নির্বাচনের তপশিল ঘোষণা করা হবে।

একনেক এ নতুন অনেক প্রকল্প পাস হওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, কোনো প্রকল্পের সরাসরি কাজ আমরা এখন করতে পারব না। নির্বাচনের তপশিল ঘোষণা করা হবে। এইসময়ে আমরা কোনো কাজ করতে পারব না। ২-৩ মাস অপেক্ষা করতে হবে। নতুন সরকর আসলে সেই সরকার কাজগুলো করবে।

মন্ত্রী বলেন, নতুন সরকার যদি ভিন্ন সরকার হয়, এসেই প্রথমে আগের সব কাজ দূরে ফেলে দেবে। নতুন সরকার প্রতিহিংসায় অনেক কাজ বন্ধ করে দেয়। এতে দেশের ক্ষতি হয়। দেশের উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকারকে আবার ক্ষমতায় আনতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত সাহা, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম প্রমুখ।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন