Homeসর্বশেষডিসেম্বরেই ঢাকা-কক্সবাজার ট্রেন চলবেঃ রেলমন্ত্রী

ডিসেম্বরেই ঢাকা-কক্সবাজার ট্রেন চলবেঃ রেলমন্ত্রী

ডিসেম্বর থেকেই ঢাকা-কক্সবাজার পথে একটি ট্রেন বাণিজ্যিকভাবে চালানোর ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, আগামী দিনে এ রেল ব্যবস্থাকে ঢেলে সাজাবো।

শনিবার (১১ নভেম্বর) কক্সবাজার রেলওয়ে স্টেশনে দোহাজারী থেকে কক্সবাজার রেলপথ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রেলমন্ত্রী বলেন, রেলের জন্য ছয়টি সম্ভাব্য নাম আমরা আপনার (প্রধানমন্ত্রীর) কাছে পাঠিয়েছি। এই ছয় নামের মধ্যে কোনোটি যদি আপনার পছন্দ হয় সেটি পছন্দ করবেন। অথবা আপনি যদি অন্য কোনও নাম দেন, সেটি আমরা রাখবো।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী আপনি পরামর্শ দিয়েছেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার স্থানীয়ভাবে লোকাল বা কমিউটার ট্রেন চালানোর বিষয়ে। আপনার পরামর্শ অনুযায়ী আমরা আগামী দিনে এ রেল ব্যবস্থাকে ঢেলে সাজাবো।

এ সময় ডিসেম্বর থেকেই ঢাকা-কক্সবাজার পথে একটি ট্রেন বাণিজ্যিকভাবে চালানোর ঘোষণা দেন তিনি। বলেন, ডিসেম্বরেই ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা রুটে একটি ট্রেন আমরা বাণিজ্যিকভাবে চালাতে পারবো। সে অনুযায়ী কাজ এগিয়ে চলছে।

এরপর দুপুর ১টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের কাছাকাছি নির্মিত দেশের প্রথম এবং এশিয়ার বৃহত্তম দৃষ্টিনন্দন আইকনিক রেলস্টেশন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সময়ে তিনি দোহাজারী-কক্সবাজার রেললাইনেরও উদ্বোধন করেছেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন