Homeজাতীয়নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা

নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা

আওয়ামী লীগকে ভোট দেয়ার কারণে দেশের উন্নয়ন হয়েছে এ কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও নৌকা মার্কায় ভোট চাইলেন।
শনিবার (১১ নভেম্বর) কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, প্রত্যেক মানুষ যেন সুন্দরভাবে বাঁচতে পারে সেলক্ষে আমরা কাজ করে যাচ্ছি। যাতে কোনো মানুষ কষ্টে না থাকে, সেভাবেই কাজ করে যাচ্ছি। আমরা চাই আপনাদের জীবনমান উন্নত হোক, নিরাপদ হয় সেলক্ষেই কাজ করা হচ্ছে।

জনসভায় বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়, মানুষের জন্য আমরা কাজ করি। আর অন্য একটি দল আছে মানুষের সম্পদ লুটে খায়, খুন, হত্যা-বোমাবাজি, গ্রেনেড হামলা, চোরাবাজি করতে জানে তারা। মানুষ পুড়িয়ে মারাই বিএনপির কাজ। ওরা ধ্বংস করতে জানে, গড়তে জানে না। মানুষের কল্যাণে এরা কাজ করতে পারে না। ১৫ বছরের আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশে যে পরিবর্তন হয়েছে তা আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেই দেশের পরিবর্তন হয়েছে। আর আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে আপনারা নৌকায় ভোট দিয়েছেন বলেই।

আগামী নির্বাচনেও আমরা চাইবো, নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ জয়ী করতে; যেন আপনাদের সেবা করার সুযোগ পায়। যেগুলো কাজ এখনও শেষ হয়নি সেগুলো যেন শেষ করতে পারি।

জনসভায় আসা সবার উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, হাত তুলে দেখান, আপনারা কী নৌকায় ভোট দেবেন!

দেশ ও দেশের মানুষের কল্যাণে প্রয়োজনে বাবার মতো বুকের রক্ত দিতেও প্রস্তুত। আমি যেদিন বাংলাদেশে ফিরে এসেছি সেদিন আমার কেউ ছিল না। যাদের রেখে গিয়েছিলাম এসে পেয়েছি সারি সারি কবর। আপনাদের মাঝেই আমি ফিরে পেয়েছি আমার বাবা ও মায়ের স্নেহ, ভাইয়ের স্নেহ। কাজেই আপনাদের কল্যাণের জন্য, আপনাদের উন্নয়নের জন্য আমি যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত। প্রয়োজনে বাবার মতো বুকের রক্ত দিতেও আমি প্রস্তুত। শুধু আপনাদের কল্যাণ করাটাই আমার একমাত্র কাম্য। আমি আপনাদের কাছে দোয়া চাই বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাবা-মা, ভাই, সব হারিয়েছি। আমাদের হারাবার কিছু নেই, পাওয়ারও কিছু নেই। শুধু একটাই কাজ বাংলাদেশের মানুষ যেন ভালো থাকে। যেভাবে আমার বাবা স্বপ্ন দেখেছিলেন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা; সেই বাংলাদেশই আমি গড়ে তুলতে চাই। আমার বাবার স্বপ্নটাই আমি পূরণ করতে চাই।

বিএনপি-জামায়াত থেকে জনগণকে সাবধান থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কোনো মানুষের মধ্যে যদি মনুষত্ববোধ থাকে তাহলে জীবন্ত মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে মারতে পারে না। বিভিন্ন জায়গায় জীবন্ত মানুষগুলোকে ওই বিএনপি-জামায়াত পুড়িয়ে পুড়িয়ে হত্যা করছে। গাড়িঘোড়া পুড়িয়ে দিচ্ছে। মানুষকে পুড়িয়ে মারা, সম্পদ পুড়িয়ে নষ্ট করা এটাই তাদের কাজ। আমরা উন্নয়ন করি, আমরা সৃষ্টি করি, ওরা ভাঙে, ওরা নস্যাৎ করে। ওরা ধ্বংস করতে জানে, জনগণের কল্যাণ করতে জানে না। কাজেই ওদের থেকে জনগণকে সাবধান থাকতে হবে।

এর আগে মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর চ্যানেল উদ্বোধন ও প্রথম টার্মিনালের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

বেলা পৌনে ৪টার দিকে মাতারবাড়ি টাউনশিপ মাঠে এসব প্রকল্প উদ্বোধন করেন তিনি। এর আগে দুপুরে প্রধানমন্ত্রীর হাত ধরে খুলেছে দেশের প্রথম এবং এশিয়ার বৃহত্তম দৃষ্টিনন্দন আইকনিক রেলস্টেশন।

রেলস্টেশন চত্বরে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন প্রকল্পের রেল চলাচলের উদ্বোধন ও সুধী সমাবেশে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর কাউন্টার থেকে টিকিট কেটে রামুর পথে যাত্রা করেন তিনি। রামু থেকে হেলিকপ্টারযোগে মহেশখালী উপজেলার মাতারবাড়িতে পৌঁছান প্রধানমন্ত্রী।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন