Homeসারাদেশবাংলাদেশে এখন কোনো ভিক্ষুক নেই: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশে এখন কোনো ভিক্ষুক নেই: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশে এখন কোনো ভিক্ষুক নেই ও নেই খাদ্যের অভাব বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ বদলে গেছে, এখন কোনো বাড়ি অন্ধকারে নেই। বর্তমানের দেশের প্রত্যেক বাড়িতে টিভি, লাইট, এসি চলে। দেশের মানুষ এখন শান্তিতে আছে। কোনো খাদ্যের অভাব নাই, কেউ না খেয়ে থাকে না, কোনো ভিক্ষুক দেখা যায় না। অথচ বিএনপির সময় প্রত্যেকটি বাড়িই অন্ধকার ছিল। বিএনপির সময় সারে লুটপাট হয়েছিল; যার ফলে দেশে খাদ্যের অভাব হয়।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ বদলে গেছে উল্লেখ করে তিনি বলেন, দেশে এখন হারিকেন দেখা যায় না। দেশের মানুষ এখন না খেয়ে থাকেন না, খালি গায়ে ও খালি পায়ে ঘুরেন না। শেখ হাসিনা বিনামূল্যে বাড়ি করে দিয়েছেন। বিএনপির সময় মা-বোনদের ঘরে কাজ করতে বলা হয়েছিল; আর শেখ হাসিনার আমলে মা-বোনেরা এমপি-মন্ত্রী, জজসহ সরকারের বিভিন্ন উচ্চ পর্যায়ে কাজ করছে।

হত্যাকাণ্ড চালিয়ে ক্ষমতায় আসা যাবে না বলে মন্তব্য করে জাহিদ মালিক বলেন, দেশের মানুষকে হত্যা করে, জ্বালাও পোড়াও করে ক্ষমতায় আসা যাবে না। ক্ষমতায় আসতে হলে ভোটের মাধ্যমেই আসতে হবে। কারণ ক্ষমতায় আসার একমাত্র মাধ্যমই ভোট।

বিএনপি দুর্নীতিতে চ্যাম্পিয়ন উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি ভোটে বিশ্বাস করে না। কারণ মানুষ বিএনপিকে ভোট দিয়েছিল কিন্তু বিএনপি দুর্নীতি করে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে। বিএনপির শাসন আমলে কোনো ধরনের ভাতা দেয়া হয় নাই। শেখ হাসিনার আমলে ৪ কোটি লোককে ভাতা দেয়া হয়েছে। পেনশনের ব্যবস্থা করা হয়েছে, আমরা ভালো আছি।

বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় উল্লেখ করে তিনি বলেন, বিএনপি স্বাধীনতার সময় বিরোধিতা করেছে, রাজাকার আলবদর সৃষ্টি করেছে। দেশে স্বাধীনের সময় বাধা দিয়েছে, বিএনপিই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানিকগঞ্জে বিশৃঙ্খলার চেষ্টা করবেন না, বাস পোড়ানোর চেষ্টা করবেন না। মানিকগঞ্জের মানুষকে ক্ষতি করার চেষ্টা করবেন না। আপনারা (বিএনপি) যদি বিশৃঙ্খলার চেষ্টা করেন, তাহলে আপনাদের দাঁত ভাঙা জবাব দেয়া হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুস সালাম, সহসভাপতি অ্যাড. আব্দুল মজিদ ফটো, যুগ্ম সম্পাদক সুলতানু আজম খান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইসরাফিল হোসেনসহ প্রমুখ।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন