Homeজাতীয়১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন

১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন

রাজধানী ঢাকাসহ সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) সকালে এই তথ্য জানান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম।

এক খুদে বার্তায় তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৫ প্লাটুনসহ সারাদেশে ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও পর্যাপ্তসংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে।

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি স্টাফ বাসে দুর্বৃত্তদের দেওয়া আগুনে মানিক দাস (৪৫) নামে একজন দগ্ধ হয়েছেন। তিনি বিমানের ক্লিনার হিসেবে চাকরি করতেন বলে জানা গেছে।

রোববার (১২ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর বনানী এলাকায় এ ঘটনা ঘটে। পরে দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, মানিক দাসের শরীরের ৫ শতাংশ ফ্লেম বার্ন রয়েছে। তাকে জরুরি বিভাগের অবজারভেশনে রাখা হয়েছে।

দগ্ধ মানিক দাস জানান, বিমানের স্টাফ বাসে করে বাসায় ফিরছিলেন। এয়ারপোর্ট থেকে বনানীতে ঢোকার সময় জানালা দিয়ে তরল পদার্থ ছুড়ে মারা হয়। এতে গাড়িতে আগুন ধরে যায়।

প্রসঙ্গত, বিএনপি-জামায়াতসহ বিরোধীদলগুলোর ডাকে সারাদেশে চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচি চলছে। ঘোষণা অনুযায়ী, রোববার (১২ নভেম্বর) সকাল ছয়টা থেকে শুরু হয়ে মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ছয়টা পর্যন্ত এই অবরোধ চলবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন