Homeরাজনীতিতফসিল ঘোষণা প্রতিহত করবে জামায়াত

তফসিল ঘোষণা প্রতিহত করবে জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ কামাল হোসাইন বলেছেন, সরকার জনমতকে তোয়াক্কা না করে নির্বাচনের তফসিল ঘোষণা করতে চায়। বিরোধী দলকে জেলে রেখে নির্যাতন করে নির্বাচনের তফসিল ঘোষণা একদলীয় সরকার প্রতিষ্ঠার ষড়যন্ত্রমাত্র। আমরা স্পষ্টভাবে বলতে চাই, এই গণবিরোধী ষড়যন্ত্রমূলক তফসিল প্রতিহত করা হবে। তাই সময় থাকতে এখনই এ তফসিল বন্ধ করুন। অন্যথায় নির্বাচন কমিশন ও সরকারকে এ জন্য চরম মূল্য দিতে হবে।

তিনি সোমবার (১৩ নভেম্বর) ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ কর্মসূচিতে এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শুরার সদস্য শাহজাহান খান, মাওলানা আমিরুল ইসলাম, মাওলানা বাইজিদ হাসান, জামায়াত নেতা মাহফুজুর রহমান ও ছাত্রনেতা দেলোয়ার হোসেন প্রমুখ।

তিনি বলেন, নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ দাসে পরিণত হয়ে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাই তারা তড়িঘড়ি করে নির্বাচনের তফসিল ঘোষণা করতে ব্যস্ত হয়ে পড়েছে। আওয়ামী ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আমাদের আন্দোলন কর্মসূচি চলছে চলবে। তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা ও ফ্যাসিবাদী সরকারের পতন না হওয়া পর্যন্ত এ আন্দোলন বন্ধ হবে না। জেল-জুলুম, হামলা-মামলা ও নির্যাতন করে আমাদের স্তব্ধ করা যাবে না।

কামাল হোসাইন বলেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকার জনমতকে তোয়াক্কা না করে দেশে একনায়কতন্ত্রের ধারা অব্যাহত রাখতে চায়। মুখে গণতন্ত্রের কথা বললেও বিরোধী রাজনৈতিক দল ও মতকে দমন করে স্বৈরাচারী কায়দায় ক্ষমতা ধরে রাখতে চায়। তারা জনগণকে এতটাই ভয় পায় যে, একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দেওয়ার সাহস পায় না। তারা বাংলাদেশের মানুষের কাছে গ্রহণযোগ্য তত্ত্বাবধায়ক সরকারকে ক্ষমতায় থাকার জন্য অন্যায়ভাবে বাতিল করেছে। বিচার বিভাগকে সম্পূর্ণ ধ্বংস করে দলীয়ভাবে ব্যবহার করছে। পুলিশ প্রশাসনকে নগ্নভাবে জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। মানুষ আজ তার ঘরেও নিরাপদ নয়। রাতে ঘুমন্ত মানুষকে ধরে নিয়ে যাচ্ছে দলীয় পুলিশ। রাস্তাঘাট, বাড়িঘর কোথাও আজ মানুষের নিরাপত্তা নেই। সারাদেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে এই ফ্যাসিবাদী সরকার। এ অবস্থা থেকে উত্তরণের জন্য একটি নির্দলীয়, নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। তাই জনগণের ভোট ও ভাতের অধিকার আদায়ে আমাদের এই অবরোধ চলছে এবং চলবে।

এ ছাড়াও আজ চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার দ্বিতীয় দিনেও রাজধানীর মতিঝিল, খিলগাঁও, শ্যামপুর, হাজারীবাগ ও সদরঘাট এলাকায় মিছিল ও পিকেটিং করে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন