Homeখেলাবিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি

বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের আগামী মৌসুমের ড্রাফটে নাম লিখিয়েছেন তিন বাংলাদেশি। তাইজুল ইসলাম, রিপন মণ্ডলের সঙ্গে নাম জমা দিয়েছেন জাহানারা আলম।

বিগ ব্যাশের এবারের আসরের ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ৩ সেপ্টেম্বর। ড্রাফটের জন্য মোট নাম জমা দিয়েছে বিভিন্ন দেশের ৫০০ ক্রিকেটার। এর মধ্যে ৩৭৬ জন পুরুষ ক্রিকেটার। সোমবার (২৮ আগস্ট) ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের নাম প্রকাশ করেছে।

বিগ ব্যাশে এখন পর্যন্ত খেলা একমাত্র বাংলাদেশি সাকিব আল হাসান। সে তালিকায় এবার যোগ হতে পারেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও পেসার রিপন মণ্ডল। বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ বিপিএলে তাইজুল নিয়মিত খেললেও বিদেশি কোনো ফ্র্যাঞ্চাইজিতে এখনো অভিষেক হয়নি তার। এদিকে অনূর্ধ্ব-১৯ দল ও বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলা রিপন অবশ্য গত আসরেও বিগ ব্যাশের ড্রাফটে নাম লিখিয়েছিলেন। কিন্তু তিনি অবিক্রিতই ছিলেন।

দুই পুরুষ ক্রিকেটারের বাইরে এবার নাম লিখিয়েছেন টাইগ্রেস পেসার জাহানারা আলমও। বাংলাদেশ দলের সাবেক এ অধিনায়কের ইতোমধ্যে বেশ কিছু নারী ফ্র্যাঞ্জাইজি টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা আছে। ৩০ বছর বয়সী এ পেসার তাই এবার নারী বিগ ব্যাশেও খেলার আশা রাখছেন।

ড্রাফট থেকে প্রতিটি দলকেই অন্তুত দুজন করে ক্রিকেটারকে নিতে হবে। সর্বোচ্চ তিনজন ক্রিকেটার নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। লটারির মাধ্যমে অনুষ্ঠিত হবে ড্রাফটের প্রথম দুই রাউন্ড। এরপর ‘স্ন্যাক’ ফরম্যাটে হবে এই ড্রাফট। এখানে মূলত আগের রাউন্ডে যারা সবার শেষে প্লেয়ার নিয়েছে তারা সবার আগে ডাকার সুযোগ পাবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন