Homeসারাদেশরাজবাড়ীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ২০

রাজবাড়ীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ২০

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীতে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে তিন পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়েছেন। সংঘর্ষে মুহূর্তের মধ্যে রাজবাড়ী শহর রণক্ষেত্রে পরিণত হয়।

শনিবার (০২ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ী পৌরসভার সামনের এলাকায় এ সংঘর্ষ হয়।

পুলিশ ১৫ জনের অধিক নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে দাবি করেছেন রাজবাড়ী জেলা বিএনপি’র সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম।
 

জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজ এলাকার খৈয়মের বাস ভবন থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি পান্না চত্বর প্রদক্ষিণ করে শিল্প কলা মোড়ে আসলে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। মুহূর্তেই রণক্ষেত্র পরিণত হয় রাজবাড়ী শহর।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল, রাবার বুলেট, কাঁদানে গ্যাস ও কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। 

জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, পুলিশ বিনা কারণে শোভাযাত্রায় লাঠিপেটা ও গুলি বর্ষণ করে। তারা আমাদের গণতান্ত্রিক অধিকার খর্ব করেছে। আমাদের ২০ জন নেতাকর্মী আহত এবং ১৫ জনের অধিক নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দিন বলেন, বিএনপি কর্মীরা প্রধান সড়কের ফোরলেন সড়কের মাঝে থাকা আওয়ামী লীগের ব্যানার ও প্লাকার্ড ভাঙচুর করে। এতে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয় এবং বিএনপির কর্মীরা বিনা উসকানিতে মিছিলের পেছন থেকে পুলিশ ওপর হামলা করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাজ করে।

 

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন