Homeরাজনীতিনাশকতার মামলায় ফখরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন

নাশকতার মামলায় ফখরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন

রাজধানীর পল্টন থানার নাশকতার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগ গঠন করা হয়। একইসঙ্গে আগামী ২০ সেপ্টেম্বর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত।

এর আগে বেলা ১১টার দিকে মামলার হাজিরা দিতে আদালতে পৌঁছান মির্জা ফখরুল। তার বিরুদ্ধে অভিযোগ গঠনে এই দিন ধার্য ছিল। দুপক্ষের আইনজীবীদের শুনানি শেষে এ মামলায় মির্জা ফখরুলের বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে সিদ্ধান্ত দেন মহানগর হাকিম আদালত-৪ এর বিচারক তোফাজ্বল হোসেনের আদালত। এর ফলে মামলাটির বিচার শুরু হলো।

মামলার অপর আসামিরা হলেন- যুবদল নেতা আজিজুল বারি হেলাল, সাইফুল নিরব, মোয়াজ্জেম হোসেন ওরফে বাবু, কাজী রেজাউল হক বাবু ওরফে জিম বাবু, খন্দকার এনামুল হক এনাম এবং জামায়াত নেতা শফিকুল ইসলাম মাসুদ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু বলেন, ১২ বছর আগে বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে বেইলি রোডে সিটি করপোরেশনের গাড়ি পোড়ানোর মামলায় মির্জা ফখরুলসহ ৮ জনের বিরুদ্ধে বিচার শুরু হয়েছে। হুকুমের আসামি হিসেবের বিএনপি মহাসচিবের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়েছে।

অন্যদিকে, এ মামলাকে রাজনৈতিক প্রতিহিংসামূলক বলে মন্তব্য করেন মির্জা ফখরুলের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১২ সালের ৯ ডিসেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিবহন বিভাগের চালক মো. আয়নাল প্রতিদিনের মতো সন্ধ্যায় মিন্টু রোডের ইস্কাটন থেকে ময়লা আনার জন্য গাড়ি চালিয়ে মাতুয়াইল ল্যান্ডফিল্ড যাচ্ছিলেন। কাকরাইল থেকে পল্টন বিজয়নগরের দিকে পৌঁছলে মির্জা ফখরুল ইসলাম ও রুহুল কবীর রিজভীর নেতৃত্বে ২০০/২৫০ জনের একটি মিছিল বের হয়। এ সময় গাড়ি থামিয়ে হেলপারকে মারধর করা হয়। এছাড়া গাড়িটিতে ভাঙচুর চালানো হয়। এতে দুই লাখ টাকার ক্ষতি হয়।

ওই দিনই তিনি পল্টন থানায় মামলা করেন। মামলা তদন্ত করে ২০১৭ সালের ২৩ অক্টোবর ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। চার্জশিট দাখিল হওয়ার পর মারা যান শফিউল বারী বাবু। তাই তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন