Homeখেলাভারত-পাকিস্তান ম্যাচেই শুধু রিজার্ভ ডে

ভারত-পাকিস্তান ম্যাচেই শুধু রিজার্ভ ডে

এশিয়া কাপের পাকিস্তান পর্ব শেষ। সুপার ফোরের বাকি ম্যাচগুলো এবং টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। এই অংশের প্রায় সবগুলো ম্যাচেই বৃষ্টির সম্ভাবনা প্রবল।

গ্রুপ পর্বে ভারত-পাকিস্তানের ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। আবহাওয়ার পুর্বাভাস অনুযায়ী, দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সুপার ফোরের ম্যাচেও বৃষ্টি বাগড়া দেয়ার সম্ভাবনা ব্যাপক। সে কারণেই এবার এই ম্যাচ নিয়ে পরিকল্পনা পরিবর্তন করলো এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এশিয়া কাপের একমাত্র ম্যাচ হিসেবে ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে রাখা হয়েছে।

এবারের এশিয়া কাপে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত গত তিন ম্যাচেই বৃষ্টি বাগড়া দিয়েছে। কলম্বোয় সামনের ম্যাচগুলোতেও আছে বৃষ্টির পূর্বাভাস। এ কারণে ম্যাচের ভেন্যু পরিবর্তন নিয়েও অনেক গুঞ্জন শোনা গিয়েছিল। পাকিস্তান প্রস্তাব করেছিল ম্যাচগুলো তাদের দেশে আয়োজনের। আর শ্রীলঙ্কা প্রস্তাব করে দেশের মধ্যেই ভেন্যু পরিবর্তনের।

তবে সেসব প্রস্তাব আমলে নেয়নি এসিসি। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদন মতে, এসিসি ও পিসিবি আলোচনা করে কেবল ১০ সেপ্টেম্বরের ভারত-পাকিস্তানের ম্যাচটির জন্য রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছে। বাকি ম্যাচগুলোর জন্য কোনো বিকল্প রাখা হয়নি বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

ফাইনালের জন্য অবশ্য রিজার্ভ ডে আগে থেকেই নির্ধারিত ছিল। ১৭ সেপ্টেম্বরের ওই ম্যাচের রিজার্ভ ডে বহাল থাকছে।

আগামী রোববার (১০ সেপ্টেম্বর) সুপার ফোরের লড়াইয়ে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। তার আগে শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন