Homeআন্তর্জাতিকভারতে ‘জামাই আদর’ আদর পেতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী

ভারতে ‘জামাই আদর’ আদর পেতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী

জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ভারতের উদ্দেশে রওনা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। ভারতে যাওয়ার আগে সাংবাদিকদের ব্রিটিশ প্রধানমন্ত্রী জানিয়েছেন, তার আশা ভারতের জামাই হিসেবে তিনি নয়াদিল্লিতে জামাই আদর পাবেন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ঋষি সুনাক এর আগেও ভারত গিয়েছেন। তবে গত বছর প্রধানমন্ত্রী হওয়ার পর এবং ২০১৯ সালের করোনা মহামারির পর এবারই প্রথমবার দেশটিতে যাচ্ছেন তিনি।

ঋষি সুনাক বলেন, এই সফরটি আমার জন্য বিশেষ। আমি এমন একটি দেশে যাচ্ছি যা আমার খুব কাছের এবং প্রিয়। গত কয়েক বছর ধরে আমি ভারতে যাইনি।

তিনি আরও বলেন, কোথাও কোথাও দেখেছি আমাকে ভারতের জামাই হিসেবে অভিহিত করা হয়েছে। আমি আশা করি এটি স্নেহের সঙ্গে করা হয়েছে। আমি ভারতে যেতে পেরে আনন্দিত। সফরটিতে অক্ষতাও (সুনাকের স্ত্রী) আমার সঙ্গে যাচ্ছে এটিও অসাধারণ।

ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক বিয়ে করেছেন দেশটির অন্যতম ধনী ব্যক্তি নারায়ন মূর্তির মেয়ে অক্ষতা মূর্তিকে। ভারতীয় নারীকে বিয়ে করায় সুনাককে ভারতের জামাই হিসেবে অভিহিত করা হয়।

শনিবার (৯ সেপ্টেম্বর) নয়াদিল্লিতে শুরু হচ্ছে দুদিনব্যাপী জি-২০ শীর্ষ সম্মেলন। এই সম্মেলনে ৩০ জনেরও বেশি রাষ্ট্রপ্রধান এবং ইউরোপীয় ইউনিয়নের শীর্ষ কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি দেশ ও ১৪টি আন্তর্জাতিক সংস্থার প্রধান উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন