Homeরাজনীতিবিএনপি-জামায়াতের অপরাজনীতি থেকে তরুণ সমাজকে রক্ষা করতে হবে : নাছিম

বিএনপি-জামায়াতের অপরাজনীতি থেকে তরুণ সমাজকে রক্ষা করতে হবে : নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি বলেছেন, ‘বিএনপি-জামায়াত জঙ্গিবাদী শক্তির সকল ষড়যন্ত্র ও অপরাজনীতির হাত থেকে আমাদের ছাত্র ও তরুণসমাজকে রক্ষা করতে হবে।’

মঙ্গলবার (২ এপ্রিল) সকালে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের (কেআইবি) উদ্যোগেকে আইবি কনভেনশন হলে ঈদ উপহারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, ‘তরুণসমাজ আমাদের দেশের সব থেকে শক্তিশালী অংশ। এদের শক্তিকে গণতান্ত্রিক চেতনায় সমৃদ্ধ করে বাংলাদেশের রাজনীতির মূলধারায় ফিরিয়ে আনতে হবে।

তাদের মেধাকে কাজে লাগাতে হবে। এরাই আগামী দিনে বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।’
তিনি আরো বলেন, ‘বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধ ও নিষিদ্ধের নামে সারা বাংলাদেশে ধারাবাহিক অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করছিল বিএনপি-জামায়াত ও জঙ্গিগোষ্ঠী। এরা ধর্মান্ধ ও অশুভ শক্তি।

এরা সব সময় সাম্প্রদায়িক সংগঠনগুলোর পক্ষে কাজ করে। সাম্প্রদায়িকতার প্রমাণ থাকার পরও বিএনপি নেতারা সেই গোষ্ঠীগুলোর পক্ষে সমর্থন দেয়। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে যতগুলো আন্দোলন হয়েছে সেগুলোতে ছাত্রসমাজের ব্যাপক ভূমিকা ছিল। আজকে তাদের গৌরবগাথাকে নষ্ট করার জন্য নানা ষড়যন্ত্র হচ্ছে।
বিশ্ব অটিজম সচেতনতা দিবসের কথা উল্লেখ করে নাছিম বলেন, ‘প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিজম বিষয়ে কাজ করে সাড়া জাগিয়েছেন। দেশের পিছিয়ে পড়া অংশকে তিনি মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছেন। তার কারণে মানুষের সচেতনতার জায়গা অনেক বৃদ্ধি পেয়েছে।’

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে ও ইনস্টিটিউশনের মহাসচিব খায়রুল আলম প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, কৃষিবিদ নজরুল ইসলাম এমপি প্রমুখ বক্তব্য দেন।

এদিন দুপুরে আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ উপকমিটি উদ্যোগে রমনা কালীমন্দিরে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উপহারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন বাহাউদ্দিন নাছিম।

এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কমিটির সদস্য নির্মল চ্যাটার্জী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি ডা. দিলীপ রায়, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন প্রমুখ উপস্থিত ছিলেন।
সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন