Homeশিক্ষা১৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেবে টিকটক এবং টেন মিনিট স্কুল

১৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেবে টিকটক এবং টেন মিনিট স্কুল

অনলাইন শিক্ষা সহজলভ্য করতে অনলাইনভিত্তিক শিক্ষা প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুলের সঙ্গে অংশীদারত্ব চুক্তি করেছে চীনের ভিডিওনির্ভর সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক। এই চুক্তির আওতায় অষ্টম শ্রেণি থেকে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ‘#এক্সামরেডি স্কলারশিপ প্রোগ্রাম’ চালু করা হবে যার মাধ্যমে ১৫ হাজার শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দেওয়া হবে। টেন মিনিট স্কুলের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান সাদিক এবং টিকটকের ইমার্জিং মার্কেটের পাবলিক পলিসি বিভাগের ভাইস প্রেসিডেন্ট ও করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি বিভাগের প্রধান হেলেনা লের্শ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিকটক কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অংশীদারত্ব চুক্তির আওতায় শিক্ষাবৃত্তি দেওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য রসায়ন, পদার্থবিদ্যা, জীববিজ্ঞান, গণিত, বাংলা, ইংরেজি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ে ৪০০টির বেশি শিক্ষামূলক ভিডিও তৈরি করবে টিকটক ও টেন মিনিট স্কুল। টিকটক প্ল্যাটফর্মের মাধ্যমে এসব ভিডিও দেখতে পারবেন শিক্ষার্থীরা।

টিকটকের ইমার্জিং মার্কেটের পাবলিক পলিসি বিভাগের ভাইস প্রেসিডেন্ট এবং করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি বিভাগের প্রধান হেলেনা লের্শ বলেন, ‘বাংলাদেশের শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বাড়াতে আমরা কাজ করতে চাই। বাংলাদেশে শিক্ষার্থীদের শিক্ষার সমান অধিকার নিশ্চিত করতে এ উদ্যোগ অবদান রাখবে।’

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন