Homeসর্বশেষনির্বাচনে মনোনয়ন নিয়ে প্রতারণা ঠেকাতে নজরদারি রাখছে র‍্যাব

নির্বাচনে মনোনয়ন নিয়ে প্রতারণা ঠেকাতে নজরদারি রাখছে র‍্যাব

আসন্ন নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন মন্ত্রী-এমপি এবং সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম ভাঙিয়ে অর্থ আত্মসাৎ করছে প্রতারক চক্র। এমন চক্রের সদস্যদের ওপর র‍্যাবের গোয়েন্দা নজরদারি রয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সুনির্দিষ্ট অভিযোগ ও গোয়েন্দা কার্যক্রমের ভিত্তিতে মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে র‍্যাব-১ এর একটি দল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা আবু হানিফ তুষার ওরফে হানিফ মিয়া (৩৯) নামে একটি প্রতারক চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করে।

বুধবার দুপুরে (১৮ অক্টোবর) রাজধানীর কারওয়ানবাজার র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন শেষে এক প্রশ্নের জবাবে কমান্ডার মঈন বলেন, মনোনয়ন প্রত্যাশীদের টার্গেট করছে প্রতারক চক্রের সদস্যরা। বিভিন্ন নেতাদের সঙ্গে ছবি ব্যবহার করে মনোনয়ন পাইয়ে দেওয়ার লোভ দেখাচ্ছে তারা। মনোনয়ন প্রতিযোগিতায় প্রার্থীরা বিভিন্ন সময় এ ধরনের প্রতারকদের খপ্পরে পড়ছেন।

র‍্যাব মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রীসহ বিভিন্ন নেতাদের সঙ্গে ছবি পুঁজি করে বিভিন্ন ধরনের প্রতারণা করা হচ্ছে। যারা মনোনয়ন প্রত্যাশী, যারা ভোটের মাধ্যমে নির্বাচিত হতে চান বা যাদের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা আছে তাদের টার্গেট করে এই ধরনের প্রতারণা করে আসছে। এ বিষয়ে র‍্যাবের গোয়েন্দারা কাজ করছেন।

খন্দকার আল মঈন বলেন, যারা জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন, জনগণের ভোটে আইন প্রণেতা হিসেবে যারা নির্বাচিত হবেন তাদেরও সতর্ক থাকতে হবে। এই ধরনের প্রতারকদের খপ্পরে যেন তারা না পড়েন সেদিকে সতর্ক থাকতে হবে। মিথ্যা আশ্বাসে মনোনয়ন প্রত্যাশীরা যেন প্রলুব্ধ না হন সেদিকে সতর্ক থাকতে হবে।

র‍্যাবের এ কর্মকর্তা বলেন, কেউ এ ধরনের মিথ্যা আশ্বাস দিলে আইন-শৃঙ্খলা বাহিনী সহযোগিতা নিতে হবে। এছাড়া মনোনয়ন প্রত্যাশীরা যদি তথ্য দিয়ে সহযোগিতা করেন তাহলে এই প্রতারক চক্রের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণে অনেক সুবিধা হবে। এ ধরনের প্রতারকদের ধরতে র‍্যাবের গোয়েন্দাসহ অন্যান্য গোয়েন্দা সংস্থারাও কাজ করছেন। যারা এ ধরনের প্রতারণা করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন